• Homeopathybd-add-Leaderboar

হারানো মোবাইল কার হাতে?

ad 600x70

বেজিংয়ে কাজে গিয়ে ট্যাক্সিতে সাধের আইফোনটি ফেলে এসেছিলেন বিজ্ঞাপন সংস্থায় কর্মরতা আই ডানহং। কিন্তু মোবাইলে যে তাঁর ৯ মাসের মেয়ের প্রচুর ছবি আর ভিডিও রয়েছে! সেগুলোও তবে গেল? মোবাইলের থেকেও ছবি-ভিডিও হারানোর দুঃখেই ভেঙে পড়েছিলেন চিনের ওই মহিলা। কিন্তু কয়েক ঘণ্টা পরে বাড়ি ফিরে ইন্টারনেটে বসেই তিনি হতবাক! যে ট্যাক্সির চালক মোবাইলটি পেয়ে তা ব্যবহারের চেষ্টা করেছেন, মোবাইলই তাঁর ছবি তুলে পাঠিয়ে দিয়েছে ওই মহিলার ই-মেল অ্যাকাউন্টে! সৌজন্যে বিশেষ ‘অ্যান্টি থেফ্ট অ্যাপ্লিকেশন’।

সামনে ক্যামেরা থাকা আধুনিক ‘অ্যানড্রয়েড’ মোবাইল ফোনে ব্যবহারযোগ্য ওই বিশেষ প্রযুক্তি সঙ্গে সঙ্গে সেই ব্যক্তির ছবি তুলে নেবে যে ভুল ‘পাসওয়ার্ড’ দিয়ে মোবাইলটি খোলার চেষ্টা করছে।
শুধু তাই-ই নয়, জিপিএস প্রযুক্তির সাহায্যে মোবাইলের অবস্থান জানিয়ে ছবিটি সঙ্গে সঙ্গে পৌঁছে যাবে মোবাইলের প্রকৃত মালিকের ই-মেল অ্যাকাউন্টে। এ ক্ষেত্রে যেমন ডানহং ওই ছবিটি পেয়েই একটি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে তা ‘পোস্ট’ করেছেন এবং পুলিশকে জানিয়েছেন। তাঁর আবেদন, যে ব্যক্তি মোবাইলটি পেয়েছেন তিনি সেটা রেখেও দিতে পারেন। কিন্তু তাঁর মেয়ের ছবি আর ভিডিওগুলো ফেরত দেওয়া হোক। তবে ‘অ্যাপ্লিকেশন’টির উদ্ভাবকদের আর্জি, এই প্রযুক্তিতে যাঁর ছবি উঠবে, তাকে প্রথমেই যেন সন্দেহ করা না হয়। কারণ কেউ মোবাইল পেয়ে সেটা ফেরত দেওয়ার চেষ্টা করতে গিয়েও ভুল পাসওয়ার্ড লিখে ফেলতে পারেন।


1 Comment on হারানো মোবাইল কার হাতে?

  1. তবে ‘অ্যাপ্লিকেশন’টির উদ্ভাবকদের আর্জি, এই প্রযুক্তিতে যাঁর ছবি উঠবে, তাকে প্রথমেই যেন সন্দেহ করা না হয়। কারণ কেউ মোবাইল পেয়ে সেটা ফেরত দেওয়ার চেষ্টা করতে গিয়েও ভুল পাসওয়ার্ড লিখে ফেলতে পারেন।

Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
বাংলাদেশে বাজারে আসছে কৃত্রিম ডিম!

এবার চীন থেকে বাংলাদেশের বাজারে আসছে কৃত্রিম ডিম। বিষয়টি অবিশ্বাস্য শোনালেও, সত্যি। ইতোমধ্যেই সামজিক যোগাযোগের ওয়েবসাইট, বস্নগ এবং আন্তর্জাতিক মিডিয়াতে...

Close