• Homeopathybd-add-Leaderboar

ডাউনলোড করে নিন গুগল বুকস এর সব বই !!!

ad 600x70

শিক্ষাথীদের একটি অতি পরিচিত সাইট হচ্ছে গুগল বুকস। যদি ও এখান থেকে খুব সহজে বই ডাউনলোড করা যায় না কিন্তূ অনেকটা বাধ্য হয়ে এখানে আসতে হয় যখন esnips এর মত জনপ্রিয় সাইটগুলতে কাঙ্ক্ষিত বইটি খুজে পাওয়া যায় না।আসুন দেখা যাক কিভাবে গুগল থেকে বই সেইভ করা যাবে।
কোন একটি পেইজ internet explorer এ display হওয়ার পূর্বে সাধারনত কম্পিউটারের temporary internet file নামক ফোল্ডারে সাময়িকভাবে সেইভ হয়। গুগল থেকে কোন একটি বই এর দরকারি পেইজ গুলো এই ফোল্ডার থেকে সেইভ করে নেয়া যায়। এই প্রক্রিয়াটি একটু জটিল এবং সময় সাপেক্ষ।কিন্তু দরকারি বইটি পেতে যদি একটু কষ্ট হয় তাতে ক্ষতি কি? আপনার কপি করা পেইজ গুলোকে পরে PDF ফরম্যাটে পরিবর্তন করে বই আকারে পেতে পারেন। প্রক্রিয়াটি এই রকমঃ
> ইন্টারনেট এক্সপ্লোরার অপেন করুন কম্পিউটার এর আডমিনিস্টেটর ইউজার হিসেবে।এক্ষেত্রে ফায়ারফক্স ব্যবহার করা যাবে না। books.google.com এ গিয়ে যে পেইজটি সেইভ করতে চান তা অপেন করুন।
> এবার    C:\Documents and Settings\SHAMIM\Local Settings\Temporary Internet Files   এ গিয়ে এখানকার সব ফাইল ডিলিট করে দিন।
> ইন্টারনেট এক্সপ্লোরার refresh করুন এবং সবগুলো পেইজ ব্রাউজ করুন(মাউস ক্লিক করুন) যেগুলো ডাউনলোড করতে চান।
> এখন “Temporary Internet Files” ফোল্ডারটি refresh করুন। সবগুলো PNG ফাইল কপি করুন এবং অন্য একটি ফোল্ডারে সেইভ করুন। এই ফাইল গুলো মুলত ঐ পেইজ যেগুলো আপনি ব্রাউজ করেছেন।


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


 
homeopathy.com.bd
online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
প্রাইজবন্ডের ফলাফল জেনে নিন এক ক্লিকে। সময় বাঁচবে আপনার !!!

আপনাদের কাছে কয়েকশ হাজার প্রাইজবন্ড জমা হয়ে আছে। যা সময়াভাবে পত্রিকায় দেখে ড্র কিংবা ফলাফল জানতে অনীহার কারনে হয়তোবা আপনি...

Close