• Homeopathybd-add-Leaderboar

গার্লফ্রেন্ডের বুকের ছবি অনলাইনে পোস্ট করার পর অ্যানোনিমাস হ্যাকারকে ধরে ফেললো এফবিআই

ad 600x70

এই হলো সেই ছবি, যার মাধ্যমে এফবিআই একজন দূর্ধর্ষ অ‌্যানোনিমাস হ্যাকারকে ধরে ফেলতে সক্ষম হয়েছে। এই কুখ্যাত হ্যাকার যুক্তরাস্ট্রের পুলিশ অফিসারদের ব্যক্তিগত তথ্যাদি ইন্টারনেটে প্রকাশ করে দিয়েছিল।

হিজিনিও ওচোয়া-কে আমেরিকার অন্ততঃ চারটি ওয়েব সাইট হ্যাক করার অভিযোগ রয়েছে। নীচের এই ছবিটি প্রকাশ করেই তিনি নিজেকে প্রকাশ করে দিয়েছেন। ৩০ বছর বয়স্ক এই হ্যাকার থাকেন টেক্সাসের গ্যালভাস্টোন শহরে। তিনি তার গার্লফ্রেন্ডের এই ছবিটি তুলেছিলেন অস্ট্রেলিয়ায়।

ছবিটিতে লেখা আছে – ‘PwNd by w0rmer & CabinCr3w <3 u B****’s!’
এফবিআই বলেছে যে, এই চিহ্নটির মাধ্যমেই হ্যাকার ওচোয়া নিজেকে প্রকাশ করেছে। কারণ সে অনলাইনে নিজেকে “w0rmer” নামে পরিচয় দিয়ে থাকে। এবং সে “CabinCr3w” এই হ্যাকিং গ্রুপটির সদস্য, যা অ্যানোনিমাস দ্বারা পরিচালিত।

গত ফেব্রুয়ারি মাসে এই হ্যাকার “@AnonW0rmer” নামে একটি টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করতে থাকেন, এবং সেই অ্যাকাউন্টটি এমন একটি ওয়েবসাইটের সাথে লিংক দেয়া যেখানে পুলিশ অফিসারদের তথ্যগুলো প্রকাশ করা হয়েছিল। আর সেই ওয়েবসাইটটির নীচে একজন মহিলার ছবি ছিল যিনি ওই চিহ্নটি পরিধান করে ছিলেন। এফবিআই জানিয়েছে, এই ছবিটি আইফোন দিয়ে তোলা হয়েছে।

এই ছবিটি মেয়েটির টুইটারে পোস্ট করা হয়েছিল। তার বয়ফ্রেন্ডকে খুঁজতে গিয়ে হ্যাকারকে খুঁজে পাওয়া যায়।

স্মার্টফোনতে ছবি তুললে সেই ছবিটি কোথায় তোলা হয়েছে তার জিপিএস তথ্য ছবির ভেতর লুকানো থাকে। এফবিআই ওই ছবিটি অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরের ঠিক কোন রাস্তার কোন বাড়িতে তোলা হয়েছিল সেটা জেনে গিয়েছিল।

তারপর এফবিআই ওচোয়া’র ফেসবুক পেজ খুঁজে বের করে, যেখানে তার গার্লফ্রেন্ড হিসেবে কাইলী গার্ডনার-এর নাম দেয়া হয়েছে, যিনি একজন অস্ট্রেলিয়ার নাগরিক। এফবিআই নিশ্চিত হয়ে যায় ওই মেয়ের অবস্থান। এবং এটাও নিশ্চিত হয়ে যায় যে, ওচোয়া-ই হলো “w0rmer”.

 

 [ ভাল লাগলে পোস্ট এ  অবশ্যই লাইক দিবেন , লাইক দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই লাইক দিবেন । ]


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


 
homeopathy.com.bd
online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
সফটওয়্যার ছাড়াই পেনড্রইভে কপি-পেস্টের গতি বাড়ান

আপনি ইচ্ছে করলে সফটওয়্যার ছাড়াই পেনড্রইভে কপি-পেস্টের প্রক্রিয়া দ্রুততর করতে পারেন। এ জন্য প্রথমে My Computer-এ ডানে ক্লিক করে Properties...

Close