• Homeopathybd-add-Leaderboar

ফেসবুকে ছড়িয়ে পড়েছে হোয়াটসঅ্যাপ স্ক্যাম

ad 600x70

সম্প্রতি ফেসবুকে ছড়িয়ে পড়েছে মোবাইল অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ-এর নামে বিভিন্ন স্ক্যাম অ্যাপ্লিকেশন। ব্যবহারকারীর প্রোফাইল থেকে ব্যক্তিগত তথ্য হাতানোই এসব অ্যাপ্লিকেশনের উদ্দেশ্য বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

মোবাইলে বার্তা আদান-প্রদানের জন্য হোয়াটসঅ্যাপ একটি জনপ্রিয় সেবা। কিন্তু হ্যাকাররা ফেসবুকে এই নাম ব্যবহার করে বিভিন্ন অ্যাপ্লিকেশন তৈরি করেছেন। দি নেক্সট ওয়েবের রনি ওয়াটার্স জানিয়েছেন, তার অ্যাকাউন্টে এই অ্যাপ্লিকেশন ব্যবহার করার রিকোয়েস্ট আসলে তিনি এর ঠিকানা এবং তুলনামূলক কম ব্যবহারকারী সংখ্যা দেখেই সন্দিহান হয়ে পড়েন।

তিনি জানিয়েছেন, যার অ্যাকাউন্ট থেকে তার কাছে রিকোয়েস্টটি এসেছে তিনি নিরাপত্তা কোম্পানি ক্যাসপারস্কি ল্যাবে কাজ করেন। তার অ্যাকাউন্ট থেকে কীভাবে বন্ধুদের কাছে এই প্রতারণামূলক অ্যাপ্লিকেশনের রিকোয়েস্ট গেল এ ব্যাপারে তিনি কিছু বলতে পারেননি। তবে রনি খুঁজে দেখেছেন, ফেসবুকে হোয়াটসঅ্যাপ নামের অ্যাপ্লিকেশনের কোনো অভাবই নেই। তবে সবচেয়ে মজার বিষয় হলো, হোয়াটসঅ্যাপের কোনো ফেসবুক অ্যাপ্লিকেশনই নেই। বরং তারা মোবাইল ফোনে সেবা দিয়ে থাকে এবং তাদের সব অ্যাপ্লিকেশন মোবাইল-ভিত্তিক।

তবে ফেসবুকে হোয়াটসঅ্যাপের অফিসিয়াল পেজ রয়েছে। কোনো অ্যাপ্লিকেশন না থাকায় হোয়াটসঅ্যাপ থেকে কোনো অ্যাপ্লিকেশন রিকোয়েস্ট আসলে তা এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে দি নেক্সট ওয়েব।


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


 
homeopathy.com.bd
online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
“ঈদ মোবারক” সবাইকে জানাই ঈদের শুভেচ্ছ ! ঈদ মুবারক …Eid Mubarak… عيد مبارك !

Close