• Homeopathybd-add-Leaderboar

ঢাবিতে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু

ad 600x70

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে শনিবার রাত ১২ টা ১ মিনিটে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আশরাফ আলী  হ্যালো-টুডে ডটকমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে (প্রশাসনিক ভবনের ২য় তলায় কক্ষ নং-২১৪) এই ভর্তি কার্যক্রম উদ্বোধন করবেন। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এ প্রক্রিয়া ।এর আগে বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, যেসব শিক্ষার্থী ২০১২ ও ২০১১ সালে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, কেবল তারাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন প্রক্রিয়া

আনলাইনে ভর্তির আবেদন করতে হলে আবেদনকারীকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.admission.univdhaka.edu) গিয়ে ইউনিট বাছাই করতে হবে। ওয়েবেসাইটে ‘Apply’ লিংকে ক্লিক করে প্রার্থীকে উচ্চ মাধ্যমিকের রোল নম্বর, শিক্ষাবোর্ড ও পাসের সন উল্লেখ করে ব্যাংকে টাকা জমা দেওয়ার রসিদ ডাউনলোড করে প্রিন্ট করতে হবে।

ওই রসিদের দুটি অংশের নির্দিষ্ট স্থানে সদ্যতোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করে এবং রসিদের দুটি অংশেই স্বাক্ষর (আবেদনকারীর) করে সোনালী, জনতা, অগ্রণী ও রূপালী ব্যাংকের কোনো একটি শাখায় টাকা জমা দিতে হবে।

আবেদনকারী টাকা জমা দেওয়ার তিন কার্যদিবস পর টাকা জমার রসিদে উল্লেখিত ব্যক্তির পরিচিতি নম্বর (পিন নম্বর) ব্যবহার করে টাকা জমা দেয়ার রসিদে সংযুক্ত ছবির অনুরূপ আরেকটি ছবি ২২ সেপ্টেম্বরের মধ্যে আপলোড করে আবেদন সম্পন্ন করতে হবে। ছবি আপলোডের পর ভর্তি পরীক্ষার প্রবেশপত্র প্রিন্ট করে নিতে হবে।

আগামী ১২ অক্টোবর ‘ক’ ইউনিটের (বিজ্ঞান) পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে। এরপর ১৯ অক্টোবর ‘খ’ ইউনিটের (মানবিক), ২৩ নভেম্বর ‘গ’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা), ৯ নভেম্বর ‘ঘ’ ইউনিটের (বিভাগ পরিবর্তন) এবং ১৬ নভেম্বর ‘চ’ ইউনিটের (চারুকলা) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
ফেসবুকে ছড়িয়ে পড়েছে হোয়াটসঅ্যাপ স্ক্যাম

সম্প্রতি ফেসবুকে ছড়িয়ে পড়েছে মোবাইল অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ-এর নামে বিভিন্ন স্ক্যাম অ্যাপ্লিকেশন। ব্যবহারকারীর প্রোফাইল থেকে ব্যক্তিগত তথ্য হাতানোই এসব অ্যাপ্লিকেশনের উদ্দেশ্য...

Close