• Homeopathybd-add-Leaderboar

গভীর ঘুমে স্বপ্নকে প্রভাবিত করবে আইফোন অ্যাপ্লিকেশন

ad 600x70

ব্রিটিশ মনোবিজ্ঞানী তৈরি করেছেন এমন একটি আইফোন অ্যাপ্লিকেশন যা গভীর ঘুমের মধ্যে আপনার স্বপ্নকে প্রভাবিত করবে। অধ্যাপক রিচার্ড ওয়াইজম্যান এই অ্যাপ্লিকেশনটি তৈরি করেছেন। অ্যাপ্লিকেশনটি ঘুমের মধ্যে বিভিন্ন ধরনের ‘সাউন্ডস্কেপস’ এর মাধ্যমে আপনার স্বপ্নকে প্রভাবিত করবে।

ওয়াইজম্যানের দাবি টুইটারে সবচেয়ে বেশি ফলোয়ার সমৃদ্ধ মনোবিজ্ঞানী তিনি। তিনি আশা করছেন ১০ হাজার স্বেচ্ছাসেবীর ওপর ঘুমের মধ্যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে এর কার্যকারিতা পরীক্ষা করবেন।

আইফোন ব্যবহারকারীরা তাদের ডিভাইসটিতে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিয়ে একে ‘স্বপ্নের কারখানা’য় পরিণত করতে পারবেন বলে জানিয়েছেন ওয়াইজম্যান। ঘুমানোর আগে অ্যাপ্লিকেশনটি চালু করে দিলে ঘুমানোর সময় এটি বিভিন্ন ধরনের শব্দ (সাউন্ডস্কেপ) তৈরি করে আপনাকে ঘুমের মধ্যেও রোমাঞ্চকর অনুভূতি দিতে পারবে। যেমন ধরুন আপনি স্বপ্ন দেখছেন কোন এক সুন্দর সমুদ্র সৈকতে আপনি শুয়ে রয়েছেন।
আইফোন শব্দগুলো তখনই তৈরি করবে যখন অ্যাপ্লিকেশন মোশন সেন্সর নিশ্চিন্ত হবে যে ঘুমন্ত ব্যক্তি কোন নাড়াচাড়া করছেন না, অর্থ্যাৎ এর মানে তিনি গভীর ঘুমে। আর তখনই তৈরি হবে সুন্দর সুন্দর সব স্বপ্ন।

দক্ষিন ইংল্যান্ডের হাটফিল্ডে অবস্থিত হার্টফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ওয়াইজম্যান বলেন, ‘রাতে একটি চিন্তাহীন ঘুম এবং রোমাঞ্চকর স্বপ্ন মানুষের কাজ করার ক্ষমতা বৃদ্ধি করবে। যা তাদের মানসিক এবং শারিরীক স্বাস্থ্যের জন্য উপকারী’।

নিজেকে মনোবিজ্ঞানী, লেখক এবং যাদুকর বলতে ভালোবাসেন ওয়াইজম্যান। আপাতত তিনি অ্যাপ্লিকেশনটির সফলতা পরীক্ষা করার জন্য স্বেচ্ছাসেবীদের সমণ্বয়ে দল গঠনের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। তাই তার ভক্তরা কি ধরণের স্বপ্ন দেখতে চান তা ফেসবুক এবং টুইটারের মাধ্যমে জানানোর আহ্বান জানিয়েছেন তিনি।

 [ ভাল লাগলে পোস্ট এ  অবশ্যই লাইক দিবেন , লাইক দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই লাইক দিবেন । ]


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
হাত ছোঁয়ালেই টাকা

হাতের লেখা পড়তে পারে এমন ক্যাশ মেশিন (এটিএম) আপনার ভাগ্য বলতে না পারলেও টাকা ঠিকই দিতে পারবে! জাপানের ওগাকি কিওরিৎসু...

Close