• Homeopathybd-add-Leaderboar

দাড়ি কামানোর মজার খবর

ad 600x70

গড়পড়তায় একজন পুরুষ তার সারা জীবনে প্রায় ২০ হাজার বার দাড়ি কামিয়ে থাকেন। অর্থাৎ শুধু শেভের জন্য তিনি তার সারা জীবনে প্রায় ৩ হাজার ঘণ্টা সময় ব্যয় করেন। গড়পড়তায়, একজন পুরুষ তার জীবনে মুখমণ্ডলের প্রায় ৮ মিটার দাড়ি কামিয়ে থাকেন। শতকরা ৫০ ভাগেরও বেশি যুবক মুখমণ্ডলে শৌখিন ও আধুনিক বিভিন্ন ফ্যাশনে তাদের দাড়ি, গোঁফ রাখতে বা ছাঁটতে পছন্দ করেন। কয়েক বছর আগে ব্যতিক্রমী এক জরিপে জানা গিয়েছিল এরকমই বেশ কিছু মজার মজার তথ্য।

বৈশ্বিক বাজারে শেভের বিভিন্ন উপাদান-সামগ্রীর বার্ষিক বাজার মূল্য ৯ বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি। আর এর ৭০ শতাংশই রয়েছে বিশ্বখ্যাত ‘জিলেট’ ব্র্যান্ডের একক দখলে। ২০ শতাংশ নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ‘শিক’ ও ‘উইলকিন্সন সোর্ড কোম্পানি’। জিলেটের এই একচ্ছত্র আধিপত্যের মূলে রয়েছে এর বিশ্বজোড়া গ্রহণযোগ্যতা ও সুখ্যাতি। যুগের সঙ্গে তাল মিলিয়ে এর আধুনিক বিভিন্ন কার্যকরী ডিজাইন ও গুণগত মান নিয়ন্ত্রণে উন্নত প্রক্রিয়া আকৃষ্ট করেছে বিশ্বের বেশির ভাগ পুরুষকে।

পুনরায় প্রতিস্থাপনযোগ্য কার্ট্রিজের বাজারেও জিলেট ব্র্যান্ডের অবস্থান শীর্ষে। কারণ, রিপ্লেসমেন্ট-কার্ট্রিজ বাজারের ৮৬ শতাংশ পণ্যই জিলেটের আধিপত্যে। এক্ষেত্রে ১৪ শতাংশ নিয়ে শিক অবস্থান করছে দুই নম্বর অবস্থানটিতে। আর, এ জরিপ চলাকালীন সময়ে জিলেট মাক-৩ রেজর ছিল বিশ্বের সব পণ্যসামগ্রীর মধ্যে সর্বাধিক বিক্রিত পণ্য।

[ ভাল লাগলে পোস্ট এ  অবশ্যই লাইক দিবেন , লাইক দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই লাইক দিবেন । ]


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


 
homeopathy.com.bd
online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
টেস্টটিউব বেবির জন্ম কি টেস্টটিউবে হয় ?

বাংলাদেশে টেস্টটিউব বেবি এখন আর কোনো কল্পনার বিষয় নয়। বাংলাদেশে প্রথম টেস্টটিউব বেবির জন্ম হয় ২০০১ সালে। টেস্টটিউব বেবি নিয়ে...

Close