• Homeopathybd-add-Leaderboar

গোটা শহর বিক্রি হলো নিলামে!

ad 600x70

নিলাম হয়ে গেল আস্ত একটা শহর! এই চমকপ্রদ ঘটনাটি ঘটেছে আমেরিকাতে। আমেরিকার সবচেয়ে ছোট শহর হিসেবে পরিচিত বুফোর্ডকে দুই ভিয়েতনামের নিলামে তোলা হল। গোটা শহরের দাম উঠল ন’লাখ মার্কিন ডলার। ওয়াইওমিং অঙ্গরাজ্যের এই শহরটির মালিক হলেন পরিচয় গোপন রাখা দুই ভিয়েতনামিজ। নিলামে বুফোর্ডের প্রাথমিক মূল্য ধরা হয়েছিল ১ লাখ মার্কিন ডলার।

আমেরিকার দ্বিতীয় প্রাচীন শহর বুফোর্ডের পত্তন ঘটে আমেরিকার আন্তঃমহাদেশীয় রেলপথ তৈরির সময়। ১৯৬০ সালে মাত্র দুই হাজার মানুষের বসবাস ছিল এ শহরে। বর্তমানে মাত্র বারো হাজার জনসংখ্যার এই বুফোর্ড শহর নিউইয়র্ক থেকে সান ফ্রান্সিসকো যাওয়ার পথে ‘ইন্টারস্টেট ৮০’ নামের এলাকার মধ্যে পড়ে। নিউইয়র্ক থেকে বুফোর্ডের দূরত্ব প্রায় সাড়ে পাঁচশো মাইল। শান্ত আর সুন্দর হিসাবে পরিচিত এই শহরের পরিধি ১০ একর। শহরের বেশিরভাগ অংশই ঘেরা বেড়া দিয়ে। শহরে স্কুল, পেট্রোল পাম্প, বার, শপিং মল থাকলেও এখনও মার্কিন নগরায়নের ঢেউ আছড়ে পড়েনি বুফোর্ডে। আমেরিকাতেও এমন অনেকে আছেন যাঁরা এই শহরের নামই কখনও শোনেননি। তবে ভিয়েতনামের দুই ধনকুবের কেন ওই শহরটি কিনলেন তা নিয়ে ধন্দ রয়েছে। মার্কিনদের বিরুদ্ধে ভিয়েতনামিদের লড়াই গাথা হয়ে আছে। তবে বিশ্বায়নের দুনিয়ায় দুই দেশের সম্পর্ক যথেষ্ট মধুর। তবু আমেরিকার শহর কেনার নেপথ্যে কি কোনও দেখিয়ে দেওয়ার মানসিকতা কাজ করেছে?


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


 
homeopathy.com.bd
online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
কম্পিউটারের সকল পাসওয়ার্ড হ্যাক করুন এক CLICK এ !!! হা হা হি হি

আজ আপনাদের সাথে গরম একটা জিনিস শেয়ার করব। এটার মাধ্যমে আপনি আপনার ভিক্টিমের কম্পিউটার থেকে সব ধরনের পাসওয়ার্ড হ্যাক করতে পারবেন।...

Close