• Homeopathybd-add-Leaderboar

কৃত্রিম স্তন প্রস্তুতকারী কোম্পানির প্রধান গ্রেফতার

ad 600x70

ফ্রান্সের পুলিশ কৃত্রিম স্তন প্রস্তুতকারী কোম্পানি পিআইপি’র প্রতিষ্ঠাতা জ্যাঁ ক্লাদ মেসকে ২৬জানুয়ারি গ্রেফতার করেছে। পলি ইমপ্ল্যান্ট প্রোথিসি বা পিআইপি কোম্পানির কৃত্রিম স্তন ব্যবহারের কারণে এ পর্যন্ত অনেক নারীর দেহে ক্যান্সার দেখা দিয়েছে বলে অভিযোগ উঠার পর এ বিষয়ে তদন্ত শুরু হয়। তদন্তকারী এক বিচারকের নির্দেশেই পিআইপি’র প্রধানকে গ্রেফতার করা হয়েছে। অননুমোদিত জেল দিয়ে কৃত্রিম স্তন তৈরি করার দায়ে এরইমধ্যে পিআইপি কোম্পানিটি বন্ধ করে দেয়া হয়েছে।

ফ্রান্সসহ বিশ্বের ৬৫টি দেশের চার থেকে পাঁচ লাখ নারী ওই কোম্পানির কৃত্রিম স্তন দেহে প্রতিস্থাপন করেছেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে ফ্রান্সের স্বাস্থ্য বিভাগ দেশটির প্রায় ত্রিশ হাজার নারীকে তাদের কৃত্রিম স্তন সরিয়ে ফেলার পরামর্শ দিয়েছে।
ফরাসি স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন, পিআইপি’র কৃত্রিম স্তন দেহে প্রতিস্থাপনের পর উচ্চ হারে তা ফেটে যাওয়ার ঘটনা ঘটে। এ পর্যন্ত পিআইপি’র স্তন ব্যবহারকারীদের মধ্যে কয়েক জনের দেহে ক্যান্সার ধরা পড়েছে। বেশ কয়েক জন নারীর কাছ থেকে অভিযোগ পাওয়ার পর দেশটির সরকার এ বিষয়ে তদন্ত শুরু করে।

তথ্যঃ আইসিটি নিউজ

 [ ভাল লাগলে পোস্ট এ  অবশ্যই লাইক দিবেন , লাইক দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই লাইক দিবেন । ]


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


 
homeopathy.com.bd
online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
ঢাকার রাজপথে আঁকা হলো পৃথিবীর সর্ববৃহৎ আলপনা

নতুন বছরকে স্বাগত জানিয়ে শুক্রবার রাতভর রাজধানীর মানিক মিয়া এভিনিউ’র দীর্ঘ ও প্রশস্ত পথজুড়ে আঁকা হয় পৃথিবীর সর্ববৃহৎ আলপনা। প্রায়...

Close