• Homeopathybd-add-Leaderboar

ল্যাপটপ জিন্স!

ad 600x70

প্রযুক্তির এই যুগে কী না সম্ভব? একটা মূহুর্তও কেউ প্রযুক্তির ছত্রছায়া ছাড়া থাকতে পারেনা। কোথায় নেই আজ প্রযুক্তির ছোঁয়া? আর তাই প্রযুক্তি যুক্ত হয়েছে প্রনের কাপড়েও। আবিস্কৃত হয়েছে কম্পিউটার জিন্স!

এই ল্যাপটপ জিন্সের ফলে ২৪ ঘন্টা থাকা যাবে প্রযুক্তির সাথে। এমন এই জিন্সে রয়েছে কী বোর্ড, মাউস আর স্পিকার। এমন ধরনের জিন্সের নাম রাখা হয়েছে বিউটি অ্যান্ড দ্যা গিক। এই জিন্স আবিস্কার করেছে দুজন ডাচ বিজ্ঞানী এরিক ডে নিস ও টিম স্মিট।

এই প্যান্টের হাঁটুর উপরের দিকে সংযুক্ত করা হয়েছে সম্পূর্ণ সচল কি বোর্ড, মাউস ও স্পিকার। এই প্যান্ট ব্যবহারকারীকে তারবিহীন প্রযুক্তির মাধ্যমে তার কম্পিউটার ও ল্যাপটপের সঙ্গে সার্বক্ষণিক সংযুক্ত রাখবে। চলাফেরা করা অবস্থায় এতে টাইপ করা যাবে। মাউসটি একটি ইলাস্টিক দড়ির মাধ্যমে সংযুক্ত থাকবে ঘরে থাকা কম্পিউটারে। মূলত যে কোন জায়গা থেকে নিজ কম্পিউটার, ল্যাপটপে সংযুক্ত থাকা ও এগুলোকে নিয়ন্ত্রণ করার জন্যই এই উদ্যোগ।

উদ্ভাবকরা জানালেন, এই জিন্সের ওজন স্বাভাবিক জিন্সের থেকে খুব বেশি নয়। এতে মাউসের জন্য ছোট একটা পকেট রয়েছে। যা ইউএসবি ডিভাইসের মাধ্যমে কম্পিউটারের সাথে যুক্ত থাকবে। জিন্সটি এখনো বাজারে আনা হয়নি। বাজারে এলে এর মূল্য হবে ব্রিটিশ পাউন্ডে ২৫০ পাউন্ড।


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
বিরল হীরার সন্ধান লাভ!

“বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদুর”। এবার শুধু বিশ্বাসই নয় খোদ অস্ট্রেলিয়ার খনিতে ১২ দশমিক ৭৬ ক্যারেটের দুষ্প্রাপ্য গোলাপি হীরা পাওয়া...

Close