• Homeopathybd-add-Leaderboar

বিরক্তিকর বাহুর মেদ থেকে মাত্র আড়াই মিনিটের ব্যায়াম মুক্তি দেবে !

ad 600x70

বিরক্তিকর বাহুর মেদ থেকে মাত্র আড়াই মিনিটের ব্যায়াম মুক্তি দেব _armযারা একটু ভারী স্বাস্থ্যের অধিকারী তারা বেশ যন্ত্রণায় পড়ে যান বাহুর বিরক্তিকর মেদ নিয়ে। অনেকের বাহুর চামড়া ঝুলে পড়ে, এতে করে আরও যন্ত্রণার সৃষ্টি হয়। বাহুতে মেদ জমলে দেখতেও বেশ বিশ্রী লাগে। ছোটো হাতা বা স্লিভলেস পোশাক পড়লে দেখতে বেশ বিশ্রী দেখায়। এই বাহুর মেদ কিন্তু ডায়েটিংয়ের মাধ্যমে কমবে না। এর জন্য লাগবে নিয়মিত ব্যায়াম। তবে ভয় পাওয়া কিছু নেই। প্রতিদিন মাত্র ২ মিনিটের সহজ ব্যায়ামের মাধ্যমে দূর করে দিতে পারেন এই বিরক্তিকর বাহুর মেদ। চলুন তাহলে শিখে নেয়া যাক ব্যায়ামটি।

পদ্ধতিঃ

– দুই হাত দুপাশে টানটান করে ছড়িয়ে দিন। এবার ঘড়ির কাঁটার দিকের মতো করে দুপাশে টানটান রেখেই দুহাত একসাথে ঘুরাতে থাকুন। ৩০ সেকেন্ড এভাবে করুন।

– এরপর ঘড়ির কাঁটার বিপরীতে একইভাবে আরও ৩০ সেকেন্ড ঘুরিয়ে নিন।

– তারপর ছড়ানো দুই হাত কুনুইয়ের কাছে ভাঁজ করে হাতের কবজির দিকের অংশ উপরে ধরে রাখুন। এবার হাত ধীরে ধীরে মাথার উপরে নিন এবং ভারী কিছু টেনে নেয়ার ভঙ্গি করে হাত কাঁধের সমান্তরালে নামিয়ে নিন। এভাবে করুন ৩০ সেকেন্ড।

– এরপর হাতের ভাঁজ ধরে রেখেই সামনে পেছনে করুন। ঘাড় এবং হাতের পেশিতে চাপ দিয়ে এই ব্যায়ামটুকু করুন ৩০ সেকেন্ড।

– সবশেষে দুহাতের ভাঁজ ধরে রেখেই মুখের সামনে নিয়ে আসুন। দুইহাতের কবজি ও কুনুই একসাথে করে ফেলুন। এভাবেই হাত উপর নিচ করতে থাকুন ৩০ সেকেন্ড।


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


 
homeopathy.com.bd
online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
দ্রুত পেটের মেদ হ্রাস করার খাবার

ওজন কমানো বা মেদহীন পেটের জন্য বর্তমান সময়ে আমরা অনেক কিছুই করি। সাধারণত আমরা জানি পরিমিত খাদ্য, কিছু ব্যায়াম ইত্যাদি...

Close