• Homeopathybd-add-Leaderboar

থ্রি জি’র উদ্ভোধন করতে প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে চিঠি দিয়েছে টেলিটক

ad 600x70

চলতি মাসের ২৭ থেকে ৩০ তারিখের মধ্যে কোনো একদিন তৃতীয় প্রজন্মের (থ্রি জি) মোবাইল প্রযুক্তি চালু করার জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সময় চেয়েছে রাষ্ট্রায়াত্ব মোবাইল ফোন অপারেটর টেলিটক। আজ মঙ্গলবার এ সংক্রান্ত একটি চিঠি টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে পাঠিয়েছে অপারেটরটি।

আজ কালের মধ্যে মন্ত্রণালয় এ চিঠি প্রধানমন্ত্রীর দফতরে পাঠাবে। সেক্ষেত্রে প্রধানমন্ত্রীর সময়ের ওপর নির্ভর করে দেশে প্রথমবারের মতো থ্রি জি সেবা উন্মুক্ত করা হবে।

এ বিষয়ে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান জানান, তারা পুরোপুরি প্রস্তুত। এখন প্রধানমন্ত্রীর সময়ের অপেক্ষায় আছেন কেবল।

জানা গেছে, ইতিমধ্যে চার লাখ গ্রাহকের জন্যে থ্রি জি সেবা চালুর প্রস্তুতি নিয়েছে টেলিটক। প্রথমে ঢাকা এবং ঢাকার পাশ্ববর্তী এলাকায় এই সেবা দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। সেক্ষেত্রে সাভার-আশুলিয়া এবং নারায়নগঞ্জ-গাজীপুর এলাকায়ও প্রথম থেকেই এই সেবা পাওয়া যাবে।

টেলিটক সূত্র জানিয়েছে, ঢাকার পাশাপাশি ডিসেম্বরের মধ্যেই চট্টগ্রামে থ্রি জি সেবা দিতে প্রস্তুতি নেওয়া হচ্ছে। পরে জানুয়ারিতে সিলেটেও এই সেবার বিস্তার ঘটাবে টেলিটক। তখন আট লাখ গ্রাহক হবে বলে দাবি করছে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক।

চীনের দুটি কোম্পানির কাছ থেকে ঋণ চুক্তিতে থ্রি জি প্রযুক্তি আমদানি করেছে টেলিটক। দ্রুত গতির ইন্টারনেট সেবার এই প্রযুক্তি চালু হলে দেশে তথ্য প্রযুক্তির ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


 
homeopathy.com.bd
online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
রোবট দিয়ে যৌনসুখ

ভবিষ্যতে সেক্সুয়াল বিভিন্ন কারনে ব্যবহার করা যাবে রোবটকে। এমনটাই মনে করছেন মার্কিন রোবোটিক্স বিজ্ঞানী প্রফেসর রডনি ব্র“কস। তার বক্তব্য ,এটা...

Close