• Homeopathybd-add-Leaderboar

ডিম পাড়া মোরগ!

ad 600x70

ডিম পাড়ার কাজ মুরগির এবং এটাই প্রকৃতির নিয়ম, এর ব্যতিক্রম হওয়ার কথা নয়। কিন্তু এবার এই নিয়ম ভেঙে মুরগির পরিবর্তে ডিম পেড়েছে একটি মোরগ! বিস্ময়কর এ ঘটনাটি ঘটেছে চীনের আনহুই প্রদেশের মেঙচেঙ সিটির চুমিয়াও গ্রামের ছোট একটি পারিবারিক খামারে। ছোট এ পারিবারিক খামারের মালিক হুয়াঙ লি (৪৭)। তিনি সাতটি মুরগির সঙ্গে খাঁচায় মোরগটিকেও পুষছিলেন। তিনি জানান, পরিবারের খাদ্য তালিকায় আমিষের জোগান হিসেবে সারা শীতে তার পালিত মুরগিগুলো একে একে খেয়ে ফেলার পর অবশিষ্ট ছিল এ মোরগটিই। ডিম পাড়া কাণ্ডের আগে, যথারীতি মোরগটিকেও জবাই করার কথা ছিল।

কিন্তু তার চক্ষু চড়ক গাছ হয়ে যায় মুরগিবিহীন মোরগের খাঁচায় একটি ডিম দেখতে পেয়ে! এ ব্যাপারে লি সংবাদ মাধ্যমকে বলেন, ঘটনাটিকে প্রথমদিন মনে করেছিলাম এটি বোধ হয় মজা করার জন্য পড়শিরা করেছে! কিন্তু দ্বিতীয় দিনও যথারীতি ঘটল একই ঘটনা অর্থাৎ মোরগের খাঁচায় আরও একটি ডিম পেলাম! তাই তৃতীয় দিন আমি অপেক্ষা করছিলাম কী হয় দেখার জন্য; এবং বিস্মিত হলাম যখন দেখলাম মোরগটি তৃতীয়বারের মতো ডিম পেড়েছে! কয়েকদিনের মধ্যে আশ্চর্য এ খবর এলাকার একটি টেলিভিশন স্টেশনে চলে যায়।

মোরগের ডিম পাড়ার অভিনব বিষয়টি নিয়ে টিভি চ্যানেলটি একটি সচিত্র প্রতিবেদনও প্রচার করে। প্রথম থেকেই এটি একটি মুরগি ছিল কিন্তু; দেখতে অবিকল মোরগের মতো ছিল অথবা মোরগ থেকে ধীরে ধীরে এটি এখন মুরগিতে রূপান্তরিত হয়েছে কিনা_ এ রহস্য উদ্ঘাটন করতে প্রাণী বিশেষজ্ঞরা চেষ্টা চালাবেন।

ফেসবুকে আমি

 


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
বাসর ঘরে বিড়াল মারার গল্প

গল্পটি মূলত ইরানি গল্প। একসময় পারস্য থেকে অনেক ব্যবসায়ী এদেশে ব্যবসা করতে এসেছিল। তাঁদের কেউ কেউ এদেশে স্থায়ীভাবে থেকে গিয়েছিল।...

Close