• Homeopathybd-add-Leaderboar

অস্ট্রেলিয়া পড়তে গিয়ে যৌন ব্যবসায় বাধ্য হচ্ছে মেয়েরা

ad 600x70

সিডনি: স্টুডেন্ট ভিসায় অস্ট্রেলিয়ায় যাচ্ছেন এমন মেয়েদের জোর করে যৌন ব্যবসার দিকে টেনে নেওয়া হচ্ছে, এমন অভিযোগ উঠেছে। অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবিসি এ মাসের গোড়ার দিকে এবিষয়ক একটি খবর প্রকাশের পর টনক নড়েছে দেশটির কর্তৃপক্ষের। বিষয়টি খতিয়ে দেখতে স্টুডেন্ট ভিসা কর্মসূচির ওপর জোর অনুসন্ধানের উদ্যোগ নেওয়া হয়েছে।এবিসি’র খবরে বলা হয়েছে একটি অপরাধী চক্র সবসময়ই সক্রিয় এবং সাম্প্রতিক সময়ে তাদের চোখ পড়েছে বিদেশ থেকে পড়তে আসা তরুণীদের ওপর। এই চক্রটি মেয়েদের ফুসলিয়ে যৌন ব্যবসার পথে নিয়ে যায় এবং ধীরে ধীরে তারা হয়ে উঠছে সিডনি ও মেলবোর্নের যৌন পল্লীগুলোর বাসিন্দা।

ইচ্ছ করলেই যে মেয়েরা এই বিপথে চলা থেকে রেহাই পেতে পারে তা কিন্তু নয়। রিপোর্টে বলা হয়েছে, এ ধরনের প্রস্তাবে রাজি না হলে মেয়েগুলো নির্যাতনের শিকার হয় এবং তাদের পরিবারের ওপর আসে নানা ধরনের হুমকি।

অস্ট্রেলিয়ার অভিবাসন বিভাগ অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশ- এএফপি’র মাধ্যমে রুটিন কিছু অভিযান চালায় যৌন ব্যবসার জগতে। অস্ট্রেলিয়ায় অভিবাসনের বৈধ ভিসা নেই এমন কেউ যাতে এখানে ব্যবসার সুযোগ না পায় সেটাই দেখা হয় এসব অভিযানে।

তবে অভিবাসন মন্ত্রী ক্রিস বোয়েন এবার যথেষ্টই সিরিয়াস। এক বিবৃতিতে তিনি বলেন, অভিযোগের বিষয়টিতে পূর্ণ অনুসন্ধান চলবে। অবৈধ কাজ এবং কাউকে অবৈধভাবে বা জোরপূর্বক কোনো কাজে বাধ্য করা কোনোটাই সহ্য করা হবে না।

তিনি বলেন, কারো বিরুদ্ধে মানব পাচারের প্রমাণ মিললে সরাসরি তার বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নিতে এএফপিকে নির্দেশ দেওয়া হবে।

ফেসবুকে আমি


Leave a comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


*


online partners namaj.info bd news update 24 Add

Read previous post:
যন্ত্র দিয়ে নারীদের রক্ষা করা যাবে

নারীরা অনেক সময় বাড়ির বাইরে শিকার হন হামলার। এ জন্য অনেকেই বাড়ির বাইরে যেতে চান না। বিভিন্ন কারণে রাস্তায় নিরাপদে...

Close